Friday, November 16, 2012

উত্তেজক একটি পারিবারিক গল্প-2



সকালে মাকে বলি। মা কেমন যেন গম্ভীর হয়ে যায়। আরো দুদিন থেকে ফুফুরা চলে গেল। আমিও স্কুলে যাওয়া শুরু করেছি, তোর নানাও বাড়িতে নেই, কোন জায়গায় যেন গেছে। দুদিন পার হয়ে গেল। ঘটনা ঘটল তৃতীয় দিন। হঠাৎ আমার ঘুম ভেঙে গেল, পাশে ছায়ামতো কি দেখে চিৎকার করতে গেলাম, কিন্তু তার আগেই কে যেন আমার মুখ চেপে ধরেছে। এক হাত দিয়ে আমার মুখ চেপে ধরে অন্য হাত দিয়ে আমার দুদ টিপছে খাটের পাশৈ দাড়িয়ে, বুঝলাম ভাইয়া। ছাড়ানোর চেষ্টা করলাম, কিন্তু কিছুতেই ছাড়ছে না, ওদিকে তার বলের সাথেও আমি পারছী না। আমার জোরে সেও ঠিকমতো দুধ টেপাতে পারছে না, অন্ধকারে বুঝলাম সে মুখ নামাচ্ছে, মনে হলো আমাকে চুমু খাবে, রাগে দুঃখে মুখ সরিয়ে নিলাম, কিন্তু সে চুমু না খেয়ে আমার কানের কাছৈ মুখ নিয়ে যেয়ে বলল
-সোনা বোন আমার বাধা দিস না, আমি তোর ভাই হয়, আমার কষ্ট যদি তুই না দেখিস কে দেখবে বল।
রাগে আমি দিশেহারা হয়ে গেলাম, জোরে ছুটো লাথি মারলাম, কোথায় যেয়ে লাগল বুঝলাম না, তবে ভাইয়া পড়ে গেল, আমিও উঠে বসলাম। আমার চোখ দিয়ে টপটপ করে পানি পড়ছে, শেষে কিনা নিজের ভাই জোর করে আমাকে চুদতে চাইল। ভাইয়া উঠে কোন কথা না বলে তার ঘরে চলে গেল। আমিও শুয়ে পড়লাম, তবে দরজার খিল লাগিয়ে। জীবনে প্রথম দরজার খিল লাগিয়ে শুলাম। সকালে ঘুম ভাংল মায়ের ডাকে। তার মুখে যেন অমাবশ্যা ভর করেছে। ইশারায় আমাকে চুপ করতে বলল। বাইরে আসলাম, ভাইয়া বাড়িতে নেই, তবে বাবা আছে। মা আমাকে স্কুলে যেতে নিষেধ করল।
বাবা কিছুক্ষণ পরেই চলে গেলেন। আমি আর মা খেতে বসলাম, দুজনেই চুপচাপ। কিছুক্ষণ পরেই মা জিজ্ঞাসা করলেন,
-তুই দরজা বন্ধ করে শুয়েছিলি ক্যান, আর চোখ লাল, মনে হচ্ছে ঘুম হয়নি।
আমি উত্তর না দিয়ে চুপচাপ থাকলাম, ভাবতে লাগলাম নিজের ভাইয়ের কুকীর্তির কথা মাকে বলব কিনা
-কিরে বললি না?
-বলব কি, কিছু হয়নি, এমনি দরজা বন্ধ করে শুয়েছিলাম।
-আমার কাছে লুকাস না, তুইও যেমন আমার মেয়ে তোর ভাইও আমার ছেলে। সকালে যখন দেখলাম, না খেয়ে জামাকাপড় পরে সে বের হয়ে গেল, তখনই আমার সন্দেহ হয়েছে, তারপরে তোর দরজা বন্ধ পেলাম।
আমি মার দিকে তাকালাম কিছু বললাম না।
-দেখ আমার সাথে বল, আমি কাউকে কিছু বলব না, তোর ভাইকেও না, আমি তোর বা তার ক্ষতি হোক এমন কিছু করবো না। আবার বললেন মা।
চোখ দিয়ে পানি পড়া শুরু হল আমার। মা থতমত খেয়ে গেলেন আমাকে কাঁদতে দেখে।
-ওকি তোর সাথে কিছু করেছে? আবার জিজ্ঞাসা করলেন মা। আমি মাথা নেড়ে না বললাম।
-তাহলে কাঁদছিস কেন?
-ভাইয়া রাতে আমার ঘরে গিয়েছিল, আমার সাথে--------জোর করে, আর কিছু বলতে পারলাম না আমি।
মা ভাতের থালা থুয়ে আমার পাশে চলে আসলেন, আমার মাথায় হাত বুলিয়ে দিয়ে বললেন
-দেখ মা, ও তোর ভাই, তোর বিয়ে হয়ে গেছে, কাউকে বলিস না এসব, তাহলে বদনাম হয়ে যাবে। আমিও এমন কিছু ভয় করছিলাম,
আমি মুখ তুলে তাকালাম মায়ের দিকে
-আর ভয় করছিলাম বলেই জামাইকে সেদিন দুপুরে তোর কাছৈ শুতে দিয়েছিলাম।
মা আমার চোখের পানি মুছে দিল।
-জামাইয়ের সাথে কিছু করেছিস? মায়ের এবারের প্রশ্নে লজ্জা পেলাম, তবু মাথা নিচু করে হ্যা বললাম।
-তাহলে সেদিন খুড়াচ্ছিলি ক্যান? জামাইয়ের সাথে করে ব্যথা লাগেনি তোর?
আরো লজ্জা পেলাম।
-এর আগে একদিন করেছিলাম, তাই তুমি খুড়াতে দেখেছিলে, লজ্জায় মাথা নিচু করে বললাম, নিজের মায়ের সাথে এসব কথা বলতে আসলেই আমার লজ্জা করছিল খুব। কিন্তু মাও নাছোড়বান্দার মতো শুনতে চাচ্ছে।
-কোথায় করেছিলি, আমাদের বাড়ীতে? আশ্চর্য হয়ে জিজ্ঞাসা করল মা।
-হ্যা বোধক মাথা নাড়লাম, তোমার জামাই সেদিন রাতে এসেছিল, যেদিন ফূফুরা এসেছিল।
-তনু ছিল যে তোর পাশে, তাহলে কি করে কি করলি।
-তোমার জামাই যখন এসেছিল তখন তনু ভায়ের ঘরে ছিল? আর সেদিন ভোর রাতে তো ভাইয়া---------বলেই জিবে কামড় দিলাম, এ কথাটা মায়ের সাথে বলতে চাইনি, দুনিয়ার কারো সাথে না, বলা উচিৎ না বলা যায় না! কিন্তু মা ততক্ষণে আরো পেচিয়ে ধরেছে,
-ভাইয়া মানে?
-কিছু না মা!
-কিছু তো বটেই, আমার কাছে খুলে বল মা, দেখি আমি তোর ভায়ের স্বভাব পাল্টাতে পারি কিনা, তোর ভাইয়া কি তোকে চুদেছিল?
মায়ের মুখে চুদার কথা শুনে আরো লজ্জা পেলাম। কিছু না বলে চুপচাপ থাকলাম।
-বললি না, তোর ভাইয়া কি তোর সাথে কিছু করেছিল?
-নিঃশব্দে মাথা নিচু করে হ্যা বোধক মাথা নাড়ালাম।
মা এবার আমার সামনে এসে আবার বসলেন, ভাতের থালা আবার হাতে নিয়ে বললেন,
-জামাই কিছু জানতে পারে নি তো? মায়ের চিন্তা অন্যদিকে ঘুরে গেল দেখে আশ্চর্য হলাম, তার ছেলে আমাকে চুদেছে এটা তার কাছে গৌন হয়ে জামাই জানতে পেরেছে কিনা সেটা মূখ্য হয়ে গেল।
-না! একটু রাগত স্বরেই বললাম, মা বোধহয় আমার গলার আওয়াজে বুঝতে পারলেন আমার রাগ হচ্ছে।
-দেখ মা, তোর ভাই যে অপরাধ করেছে, তার আসলে ক্ষমা হয় না, কিন্তু এ বিষয়গুলো যদি অন্য কেউ জানতে পারে. তবে আমাদের মান-সম্মান কিছু থাকবে না। তোর পায়ে ধরি মা কাউকে যেন বলিস নে, আমি তোর বাবা আসুক, দেখি তোর ভায়ের ব্যবস্থা করতে পারি কিনা! এক নিঃশ্বাসে কথা গুলো বলে মা কেঁদে ফেললেন, আমার খাওয়া হয়ে গিয়েছিল, হাত ধুচ্ছিলাম, মাকে বললাম,
-বলব না, কাউকে। তুমি চিন্তা করো না।
-তোর ভাইয়া অনেক আগে থেকে খারাপ হয়ে গিয়েছে, আমি বুঝতে পারি, কিন্তু কি করবো বল। কিছুই করতে পারছি না, দেখি তোর বাবা বাড়িতে আসুক, তোর ভাইয়ের বিয়ে দেওয়ার ব্যবস্থা করি।
সন্ধ্যা হয়ে গেল, কিন্তু ভাইয়া বাড়িতে আসল না। মা আব্বাকে বলল, ভাইয়ার খোজ করতে। বাবা বললেন ভাইয়া নাকি ফুফু মানে তনুদের বাড়িতে গেছে। রাতে খাওয়ার সময় মা বাবাকে বললেন
-মেয়েটার তো বিয়ে হয়ে গেল, দুদিন পরেই শ্বশুর বাড়ী চলে যাবে। খোকাকে বিয়ে দিলে হতো না!
বাবা আশ্চর্য হয়ে মায়ের মুখের দিকে তাকালেন।
-ওতটুকু ছেলের বিয়ে দেব? কিন্তু ছেলে যে ছোট নেই, বাবা তো আর জানতেন না। মা বিভিন্ন কায়দায় বাবাকে বোঝানর চেষ্টা করলেন, কিন্তু কিছুতেই বাবা রাজি হলো না। সেদিন রাতে মা আমার ঘরে শুতে এলেন। বাবাকে বললেন আমার নাকি রাতে একা শুতে ভয় করে। বাবা কিছু বললেন না, জানতেও পারলেন না তার বাড়িতে কি হচ্ছে।

দুদিন পরে ভাইয়া বাড়ি আসল। কেমন যেন শুকনো শুকনো লাগছে তার চেহারা। মা বা আমি তাকে কিছু বললাম না, একয়দিন মা আমার সাথেই শোয়, সেদিনও শুলো। মাঝরাতের দিকে খুট করে ভাইয়ার ঘরের লাইট জ্বলে উঠল, কিছুক্ষণ পরে আমার ঘরেরও। চোখ মিটকি মেরে দেখলাম ভাইয়া লাইট জ্বালিয়ৈ দেখছে আমাদের। কিছুক্ষণ দাড়িয়ে থাকল, তারপর চলে গেল লাইট অব করে।

সকাল হল। বাবা বাইরে চলে গেল, আমিও স্কুলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছি, মায়ের গলা শুনলাম, ভাইয়াকে বাড়ীতে থাকতে বলছে। ভাইয়া আমার ঘরে আসল, ফ্যালফ্যাল করে তাকালো আমার দিকে। তার মুখটা ভয়ে নাকি আশঙকায় ছোট্ট হয়ে গেছে। খারাপ লাগল আমার। নিঃশব্দে স্কুলে চলে গেলাম। বিকালে যখন বাড়ি ফিরলাম, তখন ভাইয়া বাড়িতে নেই, বাবার সাথে মাঠে গেছে। মাকে কিছু জিজ্ঞাসা করলাম না, মাও কিছু বলল না আমাকে, তবে মায়ের মুখটা অমাবশ্যার চাঁদের মতো কাল।
আজ আর মা আমার কাছে শুতে আসল না, ভাইয়াও আসল না, তবে সারারাত ভাইয়ার ঘরের আলো জ্বলল। সকালে ভাইয়ার দুচোখ লাল দেখলাম। মা কিছুক্ষণ পরে আমাকে ডাকলেন, এগিয়ে গেলাম ভাইয়ার ঘরে, ভাইয়া আবার এসে শুয়ে পড়েছে। মা তার কপালে হাত দিয়ে পাশে বসে রয়েছে। আমাকে পানি আনতে বললেন মা, ভাইয়ার মাথায় দেওয়ার জণ্য। স্কুলে যাওয়া হলো না।
দুপুরে খেয়ে একটু হালকা ঘুম মতো এসেছিল, ভাইয়া সারাদিন ঘর থেকে বের হয়নি, বাবা বাড়িতে নেই। হঠাৎ ঘুম ভেঙে গেল আমার মায়ের গলার শব্দে। ভাইয়ার ঘরে মা।
-ও তোর আপন বোন, তুই যদি ওর ক্ষতি করিস, তবে ও কোথায় যাবে?
ভাইয়ার কোন আওয়াজ পেলাম না, বিছানা থেকে উঠে ভাইয়ার দরজায় যেয়ে পর্দার আড়ালে দাড়ালাম।
-বোনরা বিপদে পড়লে ভায়ের আশ্রয় নেই, আর তুই কিনা, ? মা কাঁদতে লাগলেন।
ভাইয়া বিছানার একপাশে জড়োসড়ো হয়ে বসে আছে।
অপেক্ষা করেন------------ মা-ছেলে চুদাচুদি শুরু হয়ে গেল বলে
-বল, তুই কেন গিয়েছিলি ওর ঘরে? মা কাঁদতে কাঁদতে আবার জিজ্ঞাসা করলেন।
-তনুর কাছে, গিয়েছিলাম, এতক্ষণে কাঁপা কাঁপা গলায় বলল ভাইয়া।
-তনুর কাছৈ কি করতে গিয়েছিলি? মা এবার রাগ গলায় বললেন, সেওতো তোর বোন নাকি?
-আমার ভুল হয়ে গেছে। আর কখনও যাব না।
-না তুই যা, তাই বলে তুই নিজের বোনের সাথে এসব করতে পারলী, একবারো তোর বিবেকে বাধল না।
=আমি যায়নি ওর কাছে>?
-না তুই গিয়েছিলি, মিথ্যা বলিস না আমার কাছে আমি সব জানি।
=আমি যায়নি, কে বলেছে তোমার কাছে? খুকি? ভাইয়া আমাকে আদর করে খুকি বলে ডাকতো।
=খুকি বলবে কেন>? আমার কি চোখ নেই, তুই তোর বোনের সাথৈ জোর করেছিস, শব্দ পেয়ৈতো আমি দেখলাম, তুই তার ঘরের থেকে বের হচ্ছিস।
=আমার ভুল হয়ে গেছে, আর কখনও হবে না।
=ভুল হয়েছে বললেই হয়ে গেল সব, তোর দিয়ে কি বিশ্বাস, তুই তো এরপর আমার ঘরেও ঢুকবি, তোর কাছেতো মা-বোনের কোন পার্থক্য নেই।
ভাইয়া এবারে একেবারে চুপ হয়ে গেল। কোন কথা না বলে মাথা নিচু করে রইল।
=কিরে কথা বলছিস না কেন? আমি তোকে চিনিনা, তুই তো আমার পেটেই হয়েছিস নাকি? তুই যে আড়াল আবডালে সুযোগ পেলে আমাকে জড়িয়ে ধরিস, আমার দুধে হাত লাগাস আমি কিছু বুঝি না, মনে করিস।
মায়ের কথা শুনে আমিও আশ্চর্য হলাম, আমাদের দুই ভাইবোনকেই মা খুব আদর করে, বাবাও করে। আমি যেমন স্কুল থেকে ফিরে এসে, মা বা বাবাকে জড়িয়ে ধরি, ভাইয়াও তেমন ধরে। কিন্তু তার মধ্যে যে মায়ের গায়ে হাত দেয় তা জানতাম না, বা কখনও ভাবি নি।
=কথা বল, নাকি তোর বাবাকে সব বলব।
ভাইয়া এবার কেঁদে ফেলল,
মাও কাঁদছে, ভাইয়াও কাঁদছে।
মা উঠে গিয়ে ভাইয়ার পাশে বসল
-দেখ বাবা, খুকি তোর আপন বোন, ওর যদি বদনাম হয়, তাহলে বল তুই কি মুখ দেখাতে পারবি , যদি জামাই জানতে পারে, তুই খুকির সাথে ওসব করেছিস, তাহলে কি হবে, একবার ভাব। ভাইয়া ঝরঝর করে কাঁদছে, মুখে কোন শব্দ নেই, শুধু চোখ দিয়ে পানি পড়ছে। মা এগিয়ে ভাইয়াকে বুকের মধ্যে টেনে নিল। একটু ইতস্ত্বত করে ভাইয়াও মাকে জড়িয়ে ধরল। আমি দেখতে লাগলাম, কিছুক্ষণ পরেই বুঝলাম, মায়ের কথাই ঠিক, ভাইয়া এমনভাবে মাকে জড়িয়ে ধরেছে যে, তার হাতের তালু মায়ের দুধের উপরে রয়েছে
মা হঠাৎ থেমে গেলেন, ভাইয়াকে ছেড়ে দিয়ে উঠে দাড়ালেন, তারপর ঠাস করে চড় মারলেন ভাইয়ের গালে। বুঝলাম, ভাইয়া যে মায়ের দুধের পরে হাত রেখেছে, সেটা মা বুঝতে পেরেছে। আমিও থ হয়ে গেলাম। মা আর দাড়ালেন না ভাইয়ার ঘরে। বের হওয়ার সময় আমাকে দেখে আমার হাত ধরে টেনে আনলেন বাইরে। সারাদিন পার হয়ে গেল, ভাইয়া ঘর থেকে বের হলো না, আমরাও খোজ নিলাম না তার। কিন্তু তার খোজ পড়ল, বাবা বাড়িতে আসার পর।
বাবা যখন ভাইয়াকে ডেকেও সাড়া পেলেন না, তার ঘরে গেলেন, কিছুক্ষণ পরে বাবার আতঙ্কিত গলা শুনে আমরাও দৌড়ে গেলাম। ভাইয়া অচেতন মতো পড়ে রয়েছে, বাবা তার মাথায় হাত বুলাচ্ছেন, মা জিজ্ঞাসা করল কি হয়েছে।
=তোমরা দেখনি, খোকার গায়ে তো প্রচণ্ড জ্বর। মা সকালের কথা হয়তো ভুলে গেলেন জ্বরের কথা শুনে, ছুটে যেয়ে ভাইয়ার কপালে হাত দিলেন, আতকে উঠলেন, আমিও বাধ্য হয়ে ভাইয়ার গায়ে হাত দিলাম, জ্বরে পুড়ে যাচ্ছে সারা গা।
অজ্ঞান হয়ে পড়ে রয়েছে। মা আমাকে পানি আনতে বললেন, বাবা গেল, কচুর পাতা কাটতে। আমরা আসতে ভাইয়ার মাথায় পানি দেওয়ার ব্যবস্থা হলো। মা আমাকে ঘর থেকে গামছা নিয়ে আসতে বললেন, ভাইয়ার গা মুছে দেওয়ার জন্য। গামছা আনতে যেয়ে বাবার কথা শুনে আরো আতকে উঠলাম, ভাইয়ার হাত-পা ঠাণ্ডা কিন্তু গায়ে প্রচণ্ড জ্বর। লক্ষ্মণ ভাল না, ওদিকে ভাইয়ার কোন সাড়া নেই, বাবা বেশ কয়েকবার তার নাম ধরে ডাকল, কোন সাড়া নেই।
সারা রাত কেটে গেল এভাবে। ভোরের দিকে একটু জ্বর কমল, সারারাত ঘুমাতে পারিনি, ৩ জনের কেউ, ভাইয়ার জ্বর কমছে, দেখে মা বাবাকে শুতে যেতে বলল, বাবা চলে গেলেন, মাও শুয়ে পড়লেন ভাইয়ার পাশে, তার একটি হাত ভাইয়ার বুকের উপরে। আমি আর কোথায় যায়, মা আর ভায়ের পায়ের কাছে শুয়ে পড়লাম, ঘুমিয়েও পড়লাম কিছুক্ষণের মধ্যে।

যখন ঘুম ভাঙল, বাইরে ততক্ষণে আলো ফুটেছে। চোখ মেললাম, যা দেখলাম, আশ্চর্য হলাম, কিন্তু কিছু বললাম না, মা এখনও ঘুমিয়ে আছে, আর ভাইয়া তোর বুকের মধ্যে মাথা গুজে রয়েছে। নড়াচড়া করছে হালকা। ঘুমের ক্লান্তি এখনও দুর হয়নি তাই, চোখ মিটকি মেরে পড়ে রইলাম। হঠাৎ আমার সন্দেহ হলো, মনে হলো ভাইয়া মাঝে মাঝে নড়ছে, একটু মাথা উচু করলাম, সে দেখতে পেল না, তবে আমি দেখতে পেলাম। মা ঘুমিয়ে রয়েছে আর ভাইয়া সু সুযোগে মায়ের বুকের মধ্যে ঢুকে গেচে, একটা ব্লাউজ প্রায় আলগা, মানে শাড়ি সরে গিয়েছে, আর আমার ভাইজান সেই ব্লাউজের উপর দিয়ে মায়ের দুধের বোটা চুষছে।
আমি হাসবো নাকি কাদবো, বুঝতে পারলাম না, যে ভাইয়া আমাকে রাতের আধারে চুদেছে গোপনে, আমার অজান্তে, তারপর আমার পর জোর করেছে, মায়ের গায়ে হাত দেয়, যার জন্য চড় খেল, জ্বর হলো, এতকিছু নাটক হলো, তারপরেও তার ভিতরে কোন অনুশোচনা নেই, বরং আবার সে সুযোগ নিল।
বাবা মাকে ডাকতে ডাকেত ঘরে ঢুকল। ভাইয়া সরে আসল। বাবার ডাকে উঠে বসলেন মা, হঠাৎ তার যেন কি মনে হল, বুকে হাত দিলেন, ভেজা ব্লাউজ হয়তো বুঝতে পারলেন, বাবাকে আড়াল করে দ্রুত শাড়ি দিয়ে ঢেকে ফেললেন, ভাইয়া আবার ঘুমের ভান করেছে, যদিও আমি জানি সে এখন চেতনা।
=আমি দেখি ডাক্তারের কাছে যায়। বলে বাবা ভায়ের কপালে হাত দিল।
=জ্বর এখন কম, তার পরেও বলা যায় না, বাবা বলে ঘরের বাইরে চলে গেলেন, মাও তার পেছন পেছন চলে গেল। আমি আর কি করি, শুয়ে থাকলাম। মিনিট পাঁচেক পরেই মা ঘরে ঢুকল। আমার অনেক কিছু দেখার বাকি বলে মনে হচ্চিল, তাই ঘুম ভাঙলেও শুয়ে থাকলাম। মা আবার বাইরে চলে গেলেন, কিছুক্ষণ পরে বাইরে দরজা বন্ধ হওয়ার শব্দ পেলাম। মা ঘরে আসলেন, তারপর আমাকে আশ্চর্য করে দিয়ে ব্লাউজ খুলে ফেললেন, তারপর আবার শুয়ে পড়লেন, ভায়ের পাশে। আমি বসে দেখতে লাগলাম কি হয়।

মা মনে হয় সত্যি সত্যি ঘুমিয়ে পড়ল, কেননা তার কোন নড়াচড়া আমার নজরে পড়ল না, আমিও ঘুমের মধ্যে চলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলাম, কিন্তু ভাইয়ার নড়াচড়া আমাকে ঘুমাতে দিল না, মায়ের গায়ে ব্লাউজ নেই, আস্তে আস্তে দেখি তার একটা হাত মায়ের ব্লাউজ বিহীন শাড়ি সরিয়ে দিল, মায়ের একটা দুধ বের হয়ে পড়ল, ভাইয়া একবার মাথা উচু করে তাকালো আমার দিকে, আমি দ্রত চোখ বুজলাম, তবে এমন জায়গায় শুয়ে ছিলাম, সবই দেখা আমার জন্য সোজা ছিল। আমাকে ঘুমাতে দেখে তার আর কোন ভয় থাকল না, আস্তে আস্তে উবু হয়ে বসল, তারপর মায়ের দুধে হাত রাখল, বেশ খানিক্ষণ হাত বুলাল, তারপর দুধের বোটা নিয়ে আস্তে আস্তে চুষতে লাগল, আমি মায়ের দিকে তাকালাম, কোন নড়াচড়া নেই তার।
ভাইয়ার সাহস দেখে আমি আরো আশ্চর্য হলাম যখন সে মাকে চিত করে দিল, শাড়ি সরে মায়ের দুটো দুধই এখন আকাশমুখো। একটার পর একটা চুষছে ভাইয়া, টিপছে, মায়ের তরফ থেকে কোন বাধা নেই এটাই আমাকে আরো বেশি আশ্চর্য করল।, কিছুক্ষণ পরে ভাইয়া যা করল, তার জন্য আমি মোটেই প্রস্তুত ছিলাম না, মায়ের দুধ ছেড়ে সে মায়ের পায়ের কাছে বসে, আস্তে আস্তে মায়ের শাড়ি উচু করছে, এখনও মায়ের কোন সাড়া নেই, ভাইয়া মায়ের পায়ের আংগুলগুলো পালাক্রমে চুষছে, আস্তে আস্তে তার মুখ উপরের দিকে উঠছে, আর মায়ের সাড়িও উপরে উঠছে, এক সময় মায়ের দাপনা আলগা হয়ে গুদের মুখে যেয়ে কাপড় আটকালো, ভাইয়া মাঝে মাঝে আমার দিকে তাকাচ্ছে, যখনই তাকাচ্ছে, তখনই আমি চোখ বুজে ফেলছি, তবে আমি দেখলে যে তার সমস্যা তেমন অন্তত তার মুখ দেখে মনে হলো না।

ভাই এবার মায়ের গুদ পুরো আলগা করে দিল, নির্লোম গুদ, ফোলা ফোলা, এত কাছ থেকে দেখিনি আগের দিন, মসৃন, ভাইয়ার চোখ ফাকি দিয়ে আমিও সুন্দর করে দেখতে লাগলাম, ভাইয়া তাকিয়ে আছে, মায়ের গুদের দিকে, আস্তে আস্তে নামিয়ে আনল মুখটাকে সে সেখানে, তারপর চুমু খেতে লাগল, মায়ের গুদের উ পরে তিনকোনা মাংসল জায়গায়, তারপর দুই হাত দিয়ে মায়ের দুইপা দুইদিকে সরিয়ে দিল, শব্দ শুনে বুঝতে পারলাম, ভাইয়ার মুখ এখন মায়র গুদে, আর তার জীব মায়ের গুদের রস খাচ্ছে। ওদিকে এসব দেখে আমার অবস্থাও ভাল না, মাঝে মাঝে গুদে হাত দিয়ে ডলতে লাগলাম।

ভাইয়া উঠে গেলেন, তারপর যা করল, তার জন্য মনে মনে প্রস্তুত ছিলাম মনে হয়, অন্তত অবস্থা বিচারে, লুংগি একটু উচু করে ভাইয়া মায়ের দুই পায়ের ফাকে বসল, তারপর উবু হয়ে শুয়ে পড়ল, তার মাজা উঠানামা দেখে বুঝলাম, মাকে সে এখন চুদছে, কিন্তু আশ্চর্যজনকভাবে মায়ের কোন সাড়া নেই, ওদিকে আমার গুদের জ্বল আমার পায়জামা ভিজিয়ে দিল, বেশিক্ষণ থাকতে পারল না ভাই, কিছুক্ষণ পরেই থৈমে গেল। উঠে গেল তখনই, বাইরের দরজা খোলার শব্দ পেলাম, মা উঠে বসলেন, তাকালেন আমার দিকে, ফ্যালফ্যাল করে তাকিয়ে রয়েছি তার দিকে।
=কাউকে কিছু বলিস না, এছাড়া উপায় নেই, মায়ের কথায় মাথা নাড়া ছাড়া আর কিছু করার নেই আমার। কিন্তু ঘটনার পরিক্রমা এখানেই শেষ হলো না, ভাইয়া জানত না, যে মা চেতনা অবস্থায় তাকে চুদার সুযোগ দিয়েছে। কিন্তু এরপরের ঘটনা আরো ভয়াবহ আকার ধারণ করল, যখন ভাইয়া মাকে আর আমাকে বাধ্য করল, তার চোদন খেতে।
মায়ের চোখের পানি আমি হাত দিয়ে মুছে দিলাম।
=তুই আমাকে ভুল বুঝিস না, আমার মনে হলো, আমার ছেলে যদি না বাঁচে তাই ওকে বাঁচাতে আমার এ অন্যায় করতে হলো। মায়ের কথায় আমি কি সান্তনা দেব বুঝতে পারলাম না, তার ফুপিয়ে ফুপিয়ে কান্না দেখা ছাড়া আমার আর কিছু করার নেই। কিন্তু যার জন্য তার এই কান্না তার কোন সমস্যা আছে আমার মনে হলো না।

কিছুক্ষণ পরেই বাবার গলা পেলাম, বাইরে আসলাম আমরা, মাও দ্রুত ব্লাউজ পরে নিল, আর ঘরের কোনা থেকে একটা ন্যাকড়া নিয়ে গুদ মুছে নিল, ভায়ের বীর্য এখনও তার গুদে চক চক করছে, অন্তত আমার তাই মনে হলো।

বাইরে আসলাম, বাবা ভাই আর ডাক্তার তিনজন। মা ডাক্তারকে বসতে দিল, ভাইয়ার মধ্যে কোন প্রতিক্রিয়া লক্ষ করলাম না, ডাক্তার ঔষধ দিয়ে বাইরে চলে গেল, বাবাও কিছুক্ষন পরে গুছিয়ে চলে গেল। বাড়িতে আমরা তিনজন, কারো মুখে কোন কথা নেই।

=চল খুকি গোসল করে আসি, মা আমাকে ডাকল, বের হতে যেয়ে বাধা পেলাম, ভাইয়া আমাদের পথ আগলিয়ে দাড়িয়ে।
=দেখ মা, তুমি আর খুকি যদি আমাকে এখন থেকে চুদতে না দাও, সবার সাথে বলে দেব, যে তোমাকে আর খুকিকে আমি চুদেছি। থ হয়ে গেলাম আমি আর মা, থমকে দাড়ালাম, ঘৃণার দৃষ্টি নিয়ে তাকালাম ভায়ের দিকে। শয়তান ভর করেছে তার মাথায়। ভাই দরজা বন্ধ করে দিল, আর আমাদের দুজনের হাত ধরে ঘরে নিয়ে চলল, বাবা-মায়ের ঘরে। বোবার মতো আমরা বাধ্য হয়ে ঘরে দাড়ালাম। বেশিক্ষণ দেরি করল না ভাই তার action শুরু করতে। আমার হাত ছেড়ে দিয়েছে সে। মায়ের আচল সরিয়ে দিল, মা একবার বাধা দিতে গেলেন, ভাইয়া আবার বলল, তোমরা আমাকে চুদতে দাও, আমি জোর করব না, আর না করতে দিলে, এখনই বাইরে যেয়ে সবাইকে বলব, কিভাবে তোমাদের চুদেছি। মা বাধা দিলেন না।

No comments:

Post a Comment