Friday, November 16, 2012

মামাতো বোন



শীতের বেলা তাড়াতাড়ি ফুরিয়ে যায়। প্রাইমারী স্কুল চারটেয় ছুটি হয়। তার মানে এখন প্রায় সাড়ে ৪টা বাজে। গতকাল রাতে মামাতো বোনের সাথে দেখা হয়নি। সকালেও তাকে দেখিনি। অনেকদিনই দেখিনি। ফাইবে পড়ে, বয়স আর কত হবে ১০/১১-তার মানে দুধ উঠার বয়স। কেবল ছোট ছোট আপেলের মতো হবার কথা। কিন্তু আমার ভুল ভাংল কিছুক্ষণ পরেই। বইয়ের ব্যাগ রেখে বোন গোসল করার জন্য রেডি। মামী বোধহয় এ সময়টা সাথে যায়। মামীকে তাই ডাকল। মামী আমাকেই বলল বোনের সাথে যেতে। বাধ্য ছেলের মতো বোনের পিছন পিছন চললাম। ইতিমধ্যে বোনের সাথে ভালমন্দ জিজ্ঞাসা করা ছাড়া আর কিছু হয়নি। গোসল করতে যাওয়ার আগে বোন বাড়ির কাপড় পরে নিয়েছে। সাদা ধরনের টেপ মতো। দুই ভাইবোনের মধ্যে স্বাভাবিক সম্পর্ক। কথার খই ফুটাতে ফুটাতে নদীতে যেয়ে পৌছালাম। বোন আমার নেমে গেল। সারাদিনের ক্লান্তি ভুলাবে তার গোসল। এক ডুবে বেশ কিছুদুর যেয়ে ভূস করে উঠল। নদীর ঘাটে বসে আমি তার গোসল দেখতে লাগলাম। চক্ষু চড়কগাছ হলো আমার যখন বোন নদীর ঘাটে আসল সাবান মাখতে। কি দেখছি আমি, বেদানার সাইজের মতো দুটো সদৃশ গোলগোল দুধ। অপলক তাকিয়ে দেখতে লাগলাম। বোনের সেদিকে খেয়াল নেই। হয়ত সে এখনো বুঝতে শেখেনি, তার ঐ মহামূল্যবান জিনিস দুটোর মহিমা। তির তির করে ধোন দাড়ানো শুরু করল। আশেপাশে কেউ নেই, মামীর গুদ চুদে আর খালার চোদায় পরিপক্ক হওয়ার পথে নেমেছি। ধোন বাবাজিও বদ হচ্ছে। এই রিমা সারা গায়ে ভাল করে সাবান মাখ, তোর গায়ে গন্ধ--আমার কথায় বোন তাকাল আমার দিকে। ৩/৪ হাতের দুরত্ব। আমার কাছে দে-মাখিয়ে দিচ্ছি। সাগ্রহেই বোন বাড়িয়ে দিল সাবান ধরা হাতটা। নেমে গেলাম। সাবান নিয়ে টেপের উপর দিয়ে মাখাতে লাগলাম পিঠে। বগলে-পায়ে----- হাফপ্যান্ট পরনে। আস্তে আস্তে উপরে উঠতে লাগল আমার হাত। প্যান্টকে এড়িয়ে গেলাম। পেট -------- বুক-------বুকের মধ্যে ধপধপ শব্দ যেন আরো বেশি গতি পেল। বোনের কোন ভাবান্তর নেই। দুই দুধে কাপড়ের উপর দিয়ে বেশি মাখালাম। এক সময় স্থতফা দিলাম। স্বাভাবিক ভাবে বোন আমার নেমে গেল পানিতে।
জহুরের চোখ সোনা আসল কি নকল দেখেই চিনে ফেলে। মামীও বোধ হয় আমার চোখ মুখ দেখে বুঝে ফেললেন আমার অবস্থা।
বোন আমার উঠানেই টেপ খুলে ফেলল। মুগ্ধ হয়ে মামীর চোখ ফাকি দিয়ে দেখতে লাগলাম। গামছা দিয়ে সারা গা মুছে বোন আমার প্যান্ট খুলে গামছা জড়িয়ে নিয়ে চলে গেল ঘরেতে। বুঝলাম মামাতো বোনের শরীরে যৌবন আসা শুরু করলেও সেটা এ বাড়ীতে এখনও খুব একটা গুরুত্ব পাইনি। যার কারণে এ সব দেখার আমার সৌভাগ্য হলো।
মামী আমাকে কিছু বললেন না যখন মামাতো বোন কে নিয়ে বেড়াতে বের হবো তখন হঠাৎ ডাক দিল।
দেখ-রিমা অনেক ছোট। কিছু করতে যাসনে যেন, ফেটে টেটে গেলে বিপদ হবে। তাছাড়া কারো সাথে বলেও দিতে পারে তুই ওর গায়ে হাত দিয়েছিস। বলে মুচকি হাসলেন। মামীর কথায় একটু একটু ভয় ভয় করতে লাগল। কারণ ইতিমধ্যে পাপ যা করার করে ফেলেছি। মামাতো বোনের গায়ে সাবান মাখাতে যেয়ে দুধে হদ্য মাখা মাখাইছি , সেতো আর মামী জানে না।
সারা বিকালটা আমার নিরামিস কাটল। এমন সুন্দর কদবেল সাথে থাকতেও হাত দিয়ে দেখতে পারলাম না খোলা এখনও পেকেছে কিনা
সন্ধ্যা হলো, পড়তে বসল বোন। আর আমি কি করব, খালা নানী এখনও আসেনি। আসবে না বলেই মনে হচ্ছে। মামীর ডাকে তার পাশে বসে রইলাম। বিভিন্ন কথা হতে লাগল।

রিমার গায়ে হাত দিসনে তো! না। ভাল কাজ করেছিস। হু! ও বড়ো হোক, তখন যা ইচ্ছা করিস। আচ্ছা। মামীর কোন কথায় ভাল লাগছিল না আমার। রাতে কোথায় শোব, সেই চিন্তায় করছিলাম। একা একা শুলে আমার ভয় লাগে। আবার মামার কাছে শুয়ার ইচ্ছাও নেই। মনে মনে ভাবছিলাম, মামী আমার সাথে যেন মামাতো বোনটাকে শুতে দেয়, তাহলে অন্তত তার দুধ দুটো আবার ছুতে পারব। কিন্তু আমি ভাবছিলাম এক, আর বিধি ভাবছিল অন্য।
রাতে আমাদের তিনজনের খাওয়া-দাওয়া হয়ে গেল। কিন্তু মামার এখনও খোজ নেই। পাশাপাশি দুই ঘরে মামী বিছানা করল। বুঝলাম না এখনও আমার ভাগ্যে কোথায় শুতে হবে। মামী একপাশে আর আমী আরেক পাশে-মাঝখানে মামাতো বোন। মামীর গল্প শুনছিলাম, এক লেপের মধ্যে তিনজন। মামাতো বোন মামীর দিকে ফিরে, আমিও। মামীর হাত বোনের দেহ পেরিয়ে আমার মাথায়ও আসছিল। পালাক্রমে আমাদের দুজনের মাথায় হাত বুলিয়ে দিচ্ছিল। স্বাভাবিক সম্পর্ক। কে ভাববে, এই মামীকে ইতিমধ্যে দুবার চুদেছি। গল্প গল্প শুনতে রিমা ঘুম পড়ল। আমারও হালকা হালকা ঘুম আসছিল। মামীরও বোধহয়। মামার ডাকে ধড়পড় করে উঠলেন মামী। আমারও ঘুম ভেংগে গেল।
মা বাড়ী আসেনি? কথা বলতে বলতে মামা ঘরে ঢুকলেন। না। ওরা ঘুমিয়েছে নাকি? হ্যা।

হাতমুখ ধুয়ে আসতে আসতে মামী মামার জন্য ভাত বাড়লেন। চোখ বন্ধ থাকলো সব শুনতে পাচ্ছিলাম। তাদের কথাবার্তায় বুঝতে পারছিলাম, মামার কাছে আমি এখনও দুগ্ধপোষ্য শিশু। খাওয়া-দাওয়া শেষে-মামা উঠে গেলে মামীর গুছাতে লাগলেন।

কি করব, কোথায় শোব? মামী জিজ্ঞাসা করলেন মামার কাছে। তোমরা তিনজন শোও, এই ঘরে। আমি ঐ ঘরে শুচ্ছি। ওর তো আবার একা শুলে ভয় করে। আমার কাছেও শুতে চাই না
মামার কথায় বুঝলাম, তার কাছে আসলে আমি কতটা আদরের। কিন্তু একবারো যদি জানত তার আদরের বউএর গুদু সোনায় ইতিমধ্যে ধোন পুরে দিয়েছি। সাবান মাখানোর ছলে তার মেয়ের দুধ ঘেটে দিয়েছি, তাহলে কি হতো?

No comments:

Post a Comment